সেরা বাছাই করা ভালোবাসার ছন্দ ২০২২ | মিষ্টি প্রেমের ছন্দ, রোমান্টিক ভালোবাসার ছন্দ

ভালোবাসার ছন্দ - ভালোবাসা চেহারা দেখে নয় মন দেখে হয়। আর যে ভালোবাসা চেহারা দেখে তাকে ভালোবাসা বলে না। আমি আপনাদের একটি সত্যি ভালোবাসার কাহিনী বলি। আমাদের এলাকায় একটি ছেলে যে দেখতে অনেক সুন্দর কিন্তু সে ভালোবাসে একটি কালো মেয়েকে। তখন সবাই সেই ছেলেটি কে বলে এর সাথে তোকে মানায় তুই এর একে ভালোবাসে কেনো। তখন ঐ ছেলেটি বলে ভালোবাসা কখনোই চেহারা দেখে হতে পারে না। ভালোবাসা তো দুটি মনের মিল। এখন যদি আমার একটি দুর্ঘটনা ঘটে আমার চেহারা নষ্ট হয় যায়। তখন যদি চেহারা দেখে কেউ ভালোবাসে সে তো অবশ্যই তোমাকে ছেড়ে চলে যাবে। এবং কখনো চেহারা দেখে ভালোবাসা পূর্ণতা পায় না। সুতারং কেউটে ভালোবাসলে চেহারা নয় মন দেখে ভালোবাসো। আজকের আপনাদের জন্য নিয়ে এসেছি সেরা বাছাই করা ভালোবাসার ছন্দ ২০২২, মিষ্টি প্রেমের ছন্দ, রোমান্টিক ভালোবাসার ছন্দ, সুন্দর ছন্দ, রোমান্টিক ছন্দ ইত্যাদি। আশাকরি আপনাদের অনেক ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে এই ওয়েবসাইট বুকমার্ক করুন যাতে করে পরবরর্তীতে ভালোবাসার ছন্দ লাগলে দেখতে পারেন।
আপনার চাইলে বেষ্ট কিছু ভালোবাসার স্ট্যাটাস দেখতে পারেন।
ভালোবাসার ছন্দ

ভালোবাসার ছন্দ

আমি জানি আপনি আপনার ভালোবাসার মানুষটিকে আরো একটু ইমপ্রেস করার জন্য ভালোবাসার ছন্দ খুঁজছেন। কোনো ব্যাপার না তাই তো আমার অনেক  বাছাই করে মাস্টারপিস ভালোবাসার ছন্দ নিয়ে এসেছি। এই ছন্দ গুলো আমার অনেক বাছাই করে আপনাদের জন্য নিয়ে এলাম। ভালোবাসার মানুষটিকে এই ছন্দ গুলো মুখে বলেন আথবা মেসেজ করে জানিয়ে দিন।

তুমি আমার রঙিন স্বপ্ন, শিল্পীর রঙ্গে ছবি। তুমি আমার চাঁদের আলো, সকাল বেলার রবি......
 তুমি আমর নদীর মাঝে একটি মাত্র কূল, তুমি আমার ভালবাসার শিউলি বকুল ফুল......
 দিন যায় দিন আসে, সময়ের স্রোতে ভাসে. কেউ কাঁদে কেউ হাঁসে, তাতে কি যায় আসে. খুঁজে দেখো আশে পাশে, কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালবাসে……. 

 রাতের আকাশে তাকালে দেখি লক্ষ্য তারার মেলা, এক চাঁদকে ঘিরেই যেন তাদের যত খেলা.. বন্ধু অনেক পাওয়া যায় বাড়ালেই হাত, আমার কাছে তুই যে বন্ধু ..ওই আকাশের চাঁদ…..!
 আবার যদি রৌদ্র উঠে, মেঘ কেটে যায় মনের.. আমি তোমার সঙ্গী হবো, বন ফুলো বনের…. 

♥ একদিন তোমাকে আমি জিজ্ঞেস করেছিলাম \"ভালবাসা\" কি।তুমি পেরেছিলে না উত্তরটা দিতে।কিন্তু আজ তুমি বু্ঝিয়ে দিয়েছো ভালবাসা কি।আমি বলবো তুমি আমাকে এভাবেই ভালবাসো চিরদিন। 

 কখনো যদি দেখা হয়ে যায় দুজনার পথ চলার পথে, সে দিন ও দেখবে তুমি, আমি আছি বসে তোমারি পথো চেয়ে….. 

তাকেই ভালবাস… যে তোমাকে কষ্ট দেয় … তাকে কষ্ট দিও না … যে তোমায় ভালবাসে … হয়ত পৃথিবীর কাছে তুমি কিছুই না … কিন্তু কারো কারো কাছে তুমিই তার পৃথিবী………

 মাটির বন্ধু মেঘ, মেঘের বন্ধু বৃষ্টি. বৃষ্টির বন্ধু শ্রাবন. যে বাঁচিয়ে রাখে সৃষ্টি. এই সৃষ্টির মাঝে তুমি আর তোমার মাঝে আমি…….

 পৃথিবীটা তোমারি থাক, পারলে নীল্ রং দিও, আকাশটা তোমারি থাক, কিছু তারা দিও, মেঘ টাও তোমারি থাক, একটু ভিজিটে দিও, হৃদয়টা তোমারি থাক, পারলে একটু জায়গা দিও……  

আমার একটা হাতই যথেষ্ট, পৃথিবীর সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে যুদ্ধ করতে; যদি তুমি আমার অন্য একটা হাত, ভালোবেসে শক্ত করে ধরে রাখ।

তুমি তার জন্য হাঁসো, যে তোমার জন্য কাঁদে. তুমি তার জন্য হারো, যে তোমার জন্য জেতে. আজীবন তুমি তাকেই ভালোবেসো, যে তোমাকে তোমার থেকেও বেশি ভালবাসে…..

 জীবনের প্রদীপকে ভালবাসার তেল দিয়ে জালিয়ে রাখো. কারণ সূর্য পূর্ব দিকে উদিত হয়ে পশ্চিমে অস্ত যায়. কিন্তু ভালবাসার উদয় হৃদয়ে হয়….
 মৃতুতেই সে অস্ত যায়……. অল্প অল্প কথা থেকে কথামালার বৃষ্টি…. ছোট ছোট গল্প থেকে ভালোলাগার সৃষ্টি, মাঝে মাঝে SMS পাঠালে ভালবাসা হয় মিষ্টি………..  

সতিকারের ভালোবাসা কিছু চায় না, ভালোবাসাতে চোখই হল মনের আয়না। ভালোবাসায় আঘাত যত পাবে, ভালোবাসা তত গাঢ় হবে।

চাঁদের গভীরে আছে রাত-! রাতের গভীরে আছে ঘুম-! ঘুমের গভীরে আছে স্বপ্ন-! স্বপ্নের গভীরে আসো তুমি-! আর, তোমার গভীরে আছে শুধু তুম চাঁদ নেহি, চাঁদ কি রশ্নি হো. তুম ফুল নেহি, হার ফুলো কি খুশবু হো. তুম ইনসান নেহি, ইনসান কি রূপ মে বান্দর হো………………. 

রোমান্টিক ভালোবাসার ছন্দ 

এখানে আপনাদের জন্য কিছু রোমান্টিক ভালোবাসার ছন্দ নিয়ে উপহার দিলাম। আপনার অনেকেই আবার রোমান্টিক গুলো খুঁজে তাই আপনাদের জন্য নিয়ে এসেছি।
রোমান্টিক ভালোবাসার ছন্দ
রোমান্টিক ভালোবাসার ছন্দ

তোমার বুকে নীলের আভা তুমিই মেঘবতী। ইচ্ছে করে তোমায় ছুঁতে আকাশ হতাম যদি…♥

ফুলের প্রয়োজন সূর্যের আলো, ভোরের প্রয়োজন শিশির, আর আমার প্রয়োজন তুমি, আমি তোমাকে ভালবাসি ।

কিছু কিছু কবিতা লিখার আগে ভাষা হারিয়ে যায়।
 কিছু কিছু কথা বলার আগে সময় ফুরিয়ে যায়।
 কিছু কিছু স্বপ্ন দেখার আগে ঘুম ভেঙ্গে যায়।
 কিছু কিছু মানুষ আপন হওয়ার আগে দূরে চলে যায়।
 কেন এমন হয়?   

মিষ্টি চাঁদের মিষ্টি আলো,বাসি তোমায় অনেক ভালো.মিটি মিটি তারার মেলা,দেখবো তোমায় সারাবেলা. নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন 

মিষ্টি প্রেমের ছন্দ

এবার চলুন কিছু দেখে নেওয়া যাক মিষ্টি প্রেমের ছন্দ। মিষ্টি প্রেমে বলে বোঝায় যেখানে নেই কোনো ঝগড়া শুধু এই ভালোবাসা। তাদের জন্য শুধু এই মিষ্টি প্রেমের ছন্দ গুলো নিয়ে এসেছি।
মিষ্টি প্রেমের ছন্দ
মিষ্টি প্রেমের ছন্দ

সুন্দর রাত,তার চেয়েও সুন্দর তুমি মনের দরজা খুলে দেখো, তোমার অপেক্ষায় দাঁড়িয়ে আছি আমি… দু’হাত বাড়ালাম তোমার তরে তুমি কি নেবে আমায় আপন করে?

আমি যদি রাবার হতাম তোমার
 জীবনের সব কষ্ট গুলো মুছে দিতাম………. .
 আর যদি পেন্সিল হতাম তোমার
 জীবনের সুখ গুলো সুন্দর ভাবে লিখে দিতাম।

কে বলে চাঁদ কে স্পর্শ করা যায়না এই যে!! ছুঁয়ে দিলাম। 

নতুন ভালোবাসার ছন্দ 

২০২২ সালের একেবারে নতুন কিছু ছন্দ আপনাদের দেখানো যাক। নতুন ভালোবাসার ছন্দ গুলো ভালো লাগে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমরা কিন্তু অনেক খুঁজে সবচেয়ে ভালো ছন্দ গুলো আপনাদের উপহার দেওয়ার চেষ্টা করি।
নতুন ভালোবাসার ছন্দ
নতুন ভালোবাসার ছন্দ

“রাতের আকাশে অনেক তারা।
একলা লাগে তােমাকে ছাড়া।
শুধু ভাবি তােমার কথা।
কেমন আছাে আমাকে ছাড়া ?”

হাতে হাত রেখে আমি দেব তোমায় কথা, ভালবেসে কোনদিন দেব না গো ব্যথা। ভালবেসে আমায় তুমি করে নেও আপন, তোমায় আমি রাখব বুকে করিয়া যতন।
 গরমে শীতল পাটি শীতে হব কাঁথা, রুদ্রে হব ছায়াপথ বৃষ্টিতে হব ছাতা।
 বিপদে বন্ধু হব, কষ্টে ভাগীদার জ্যোৎস্না হয়ে থাকব পাশে নামবে না আধার।***** 

মিথ্যা ভালোবাসা গাছের পাতার মতো যা কিছুদিন পরে ঝরে যায়, আর সত্যিকারের ভালোবাসা নদীর পানির মতো যা আলাদা করতে চাইলেও আলাদা করা যায় না |
 সুতো কেটে তুমি গোটালে নাটাই আমি তো কাঙাল ঘুড়ি বৈরি বাতাসে কী আশ্চর্য একা একা আজও উড়ি।  

অভিমানী ভালোবাসার ছন্দ

ভালোবাসার মানুষের সাথে একটু রাগ বা অভিমানী করলে তাকে তুমি এই অভিমানী ভালোবাসার ছন্দ শোনাতে পারো। আসলে যে ভালোবাসায় অভিমান বেশি সে ভালোবাসা সুন্দর ও অনেক বেশি। এই ছন্দ বলে আপনার ভালোবাসার মানুষের অভিমান ভাঙ্গাতে পারেন। তো এবার চলুন দেখে নেওয়া যাক।
অভিমানী ভালোবাসার ছন্দ
অভিমানী ভালোবাসার ছন্দ

কাউকে ভালোবাসার জন্য কোন কারন লাগেনা! তুমি যদি ব্যাখ্যা করতে পার কেন তাকে তুমি ভালোবাসো?তাহলে এটা কেবলি পছন্দ কিন্তু যদি না পার তাহলে এটাই হচ্ছে ভালবাসা!

ভালোবাসা আসে সুখ হয়ে,আর ফিরে যায় দুঃখ দিয়ে ।
যখন আসে তখন নিজেকে অনেক সুখী মনে হয়...আর যখন চলে যায় তখন সারাটি জীবন ধরে কাঁদতে হয় ।
 আমার সব পথই খোলা, আমার সব পথই তুমি। আমি পথিক পথ ভোলা, তুমিই আমার ভূমি। 

গভীর ভালোবাসার ছন্দ 

সর্বশেষে দেখে দেওয়া যাক কিছু গভীর ভালোবাসার ছন্দ গুলো। ভালোবাসার অনেক রকমের হয় তার মধ্যে একটা হলে গভীর ভালোবাসার। এখানে গভীর বলতে বোঝানো হয়েছে যে ভালোবাসা অনেক দিনের এবং দুই মানুষের মধ্যে অনেক ভালো মিল। আরো গভীর ভালোবাসা বলতে একে অপরকে ছাড়া না থাকতে পারাকে।
গভীর ভালোবাসার ছন্দ
গভীর ভালোবাসার ছন্দ

তোমায় পেলে ছেড়ে দেব দখল করা রাজ্য
 হবো পথের ভিখারি তুমি যদি চাও,
 দুনিয়া দখলও করতে পারি এক নিমিষে
 যদি তুমি চিরতরে আমার হয়ে যাও।

আকাশ পানে চেয়ে দেখ
 জ্বলছে কতো তারা
 তুমি ছাড়া এই জীবনে
 আমি দিশেহারা।

আকাশকে রাখলাম সাক্ষী, বাতাস কে রাখলাম সাক্ষী তোমায় আমি দিয়েছি এই মন। সেই মনেতে তুমি শুধু থাকবে সারাক্ষণ। দূর আকাশের ওই মৃদু হাওয়া বলছে কানে কানে, ভালোবাসব আমি ততদিন যতদিন থাকবো তোমার প্রাণে।

আরো দেখুন 

জন্মদিনের শুভেচ্ছা দেখতে এখুনি ভিজিট করুন - mybdtips.com



কেমন লাগলো ভালোবাসার ছন্দ যেমন এই লাগুক না কেন তা আমার নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে আবশ্যই জানাবেন। এবং আরো যে বিষয় বাংলা ব্লগ চান তাও কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।